মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সিরাজগঞ্জে ৯ শতাধিক দরিদ্র চক্ষু রোগী পেলেন বিনামূল্যে চক্ষু সেবা

সিরাজগঞ্জে ৯ শতাধিক দরিদ্র চক্ষু রোগী পেলেন বিনামূল্যে চক্ষু সেবা

সংগৃহীত

সিরাজগঞ্জের রায়গঞ্জে সেবা মুক্ত স্কাউট গ্রুপের সার্বিক সমন্বয়ে ও আমেরিকা বাংলাদেশী প্রবাসীদের অর্থায়নে দরিদ্র চক্ষু রোগীদের বিনামূল্যে চক্ষু সেবা দেওয়া হয়েছে। এছাড়া হতদরিদ্র প্রায় ১৫০ জনকে বিনামূল্যে চোখের ছানি অপারেশন ও লেন্স স্থাপনেরও ব্যবস্থা করা হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) রায়গঞ্জ উপজেলা সদর উপজেলা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এ সকল সেবামূলক কার্যক্রম প্রদান করা হয়। বিনামূল্যে চক্ষু ক্যাম্পটি সকাল ৯টা থেকে শুরু হয়ে চলে দুপুর ২টা পর্যন্ত। সিরাজগঞ্জ এম এ মতিন চক্ষু হাসপাতালের ডাক্তাররা এ সেবা প্রদান করেন । এছাড়াও ডাক্তারি পরামর্শের পাশাপাশি রোগীদেরকে বিনামূল্যে চশমা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্পটি শুভ উদ্ধোধন করেন সিরাজগঞ্জ সেবা মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি এস এম কামরুল হাসান (পিআরএস)।

এ সময় তিনি বলেন, মানুষের অন্যতম গুরুত্বপূর্ন অঙ্গ চোখ। কাজেই চোখের কোন সমস্যা দেখা দিলে অবহেলা না করে দ্রত চিকিৎসা নেয়া প্রয়োজন। সমাজের অসহায় দরিদ্র জনগোষ্ঠিকে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা দেয়া একটি মহৎ কাজ।বিগত বছর মতো এবছরেও চক্ষু রুগীদের জন্য বিনামূল্যে চক্ষু সেবাদান কার্যক্রম চলছে। সিরাজগঞ্জের ৯ টি উপজেলায় এ পর্যন্ত ৫ টি চক্ষু শিবির ক্যাম্প করা হয়েছে। এতে এলাকাবাসী অনেক উপকৃত হয়েছে। এ সেবামূলক কর্মকাণ্ড আগামীতেও সিরাজগঞ্জের বিভিন্ন উপজেলায় নতুন ব্যাপকভাবে চক্ষু শিবির করা হবে।

সেবা নিতে আসা আছিয়া খাতুন, নাসিমা খাতুন, আহসান হাবিব, তাজ উদ্দিন ও রহমত উল্লাহসহ আরও অনেকেই বলেন, সেবা মুক্ত স্কাউট গ্রুপের উদ্যোগে ফ্রি চক্ষু সেবা দেওয়া হচ্ছে। আমরা এখানে ডাক্তারের কাছে চোখ দেখিয়েছি, তারা মেশিনে চোখ পরীক্ষা করিয়েছেন ও পরামর্শ দিয়েছেন ফলে আমাদের অনেক উপকার হয়েছে। এছাড়াও যাদের চোখে ছানি পড়েছে তাঁদের বিনা খরচে অপারেশনের ব্যবস্থা করছেন তারা।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ জেলা রোভার এর সম্পাদক সাখাওয়াত হোসেন প্রিন্স, সেবা মুক্ত স্কাউট গ্রুপের সহ-সভাপতি গোলাম মোস্তফার রুবেল, সেবা মুক্ত স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক রফিকুল ইসলাম শামিম, ইউনিট লিডার হাফিজুর রহমান, সহকারী ইউনিট লিডার মোঃ হানিফ ও মোহাম্মদ পারভেজ সরকারসহ আরও অনেকে।

সর্বশেষ: