রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

তাসকিনের কলম্বোকে হারিয়ে প্রথম জয় হৃদয়-মোস্তাফিজদের

তাসকিনের কলম্বোকে হারিয়ে প্রথম জয় হৃদয়-মোস্তাফিজদের

সংগৃহীত

চলতি লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) একই দল ডাম্বুলা সিক্সার্সের হয়ে খেলছেন দুই টাইগার ক্রিকেটার তাওহীদ হৃদয় এবং মোস্তাফিজুর রহমান। তবে টুর্নামেন্টের শুরুটা ভালো হয়নি তাদের। প্রথম তিন ম্যাচেই হারের স্বাদ পেয়েছে ডাম্বুলা। বোলিংয়ে মোস্তাফিজ ভালো করলেও, ব্যাট হাতে ব্যর্থছিলেন হৃদয়।

তাই হৃদয়কে বাদ দিয়ে নিজেদের চতুর্থ ম্যাচে তাসকিনের কলম্বো স্ট্রাইকার্সের বিপক্ষে একাদশ সাজিয়েছিল ডাম্বুলা সিক্সার্স। এই ম্যাচে মোস্তাফিজ উইকেট না পেলেও কলম্বোকে ৮ উইকেটে হারিয়েছে তার দল। অন্যদিকে কলম্বোর হয়ে দুই উইকেটই শিকার করেন তাসকিন। কিন্তু দলকে জেতাতে পারেননি তিনি।

রোববার (৭ জুলাই) আগে ব্যাট করে ডাম্বুলা সিক্সার্সকে ১৮৬ রানের লক্ষ্য দেয় কলম্বো স্ট্রাইকার্স। জবাব দিতে নেমে ১৩ বল এবং ৮ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় ডাম্বুলা সিক্সার্স। এবারের আসরে তাদের প্রথম জয় এটি।

চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে ডাম্বুলাকে দুর্দান্ত শুরু এনে দেন প্রোটিয়া ব্যাটার রেজা হেনড্রিক্স এবং কুশাল প্যারেরা। দুজনের বিধ্বংসী ব্যাটিংয়ে জয়ের পথে ছুটতে থাকে ডাম্বুলা।

৩৩ বলে প্যারেরা এবং ৩৪ বলে ফিফটি তুলে নেন প্যারেরা। এই দুই ওপেনারের ব্যাট থেকে আসে ১৫৪ রান। ১৪তম ওভারে তাসকিন আহমেদের হাতে বল তুলে দেন অধিনায়ক থিশারা প্যারেরা। এই ওভারে দুই ওপেনারকে আউট করে কলম্বোকে খেলায় ফেরান এই টাইগার পেসার।

৩৯ বলে ৫৪ রান করেন হেনড্রিক্স এবং ৫০ বলে ৮০ রানের দায়িত্বশীল ইনিংস খেলে প্যারেরা আউট হলেও ততক্ষণ ডাম্বুলার জয়ের পথ অনেকটাই সহজ হয়ে গিয়েছে। শেষ কাজ করেছেন মার্ক চাপম্যান।

লাহিরু উদারার ১১ রান এবং চাপম্যানের ১০ বলের অপরাজিত ২৩ রানে ভর করে ১৩ বল এবং ৮ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় ডাম্বুলা সিক্সার্স।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে কলম্বো স্ট্রাইকার্সের দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ এবং অ্যাঞ্জেলো প্যারেরা। দুজনের ব্যাট থেকে আসে ৭৩ রান। তবে ফিফটি পাননি কেউই। ২৭ বলে ৪১ রান করে প্যারেরা আউট হলে, ২৮ বলে ৩৬ রান করে তাকে সঙ্গ দেন গুরবাজ।

এরপর গ্লেন ফিলিপস রান তোলার চেষ্টা করলেও উইকেট মিছিল শুরু করে বাকিরা। সাদিরা সামারাবিক্রমা (৪), শাদাব খান (৪) এবং ৫ বলে ৭ রান করে ক্যাচ আউট লঙ্কান অলরাউন্ডার থিশারা প্যারেরা। কিন্তু অপর প্রান্ত আগলে রেখে ৩৪ বলে ফিফটি তুলে নেন ফিলিপস।

তবে বেশিক্ষণ পিচে থাকতে পারেনি এই কিউই ব্যাটার। ৩৮ বলে ৫৪ রান করে আউট হন তিনি। শেষ দিকে চামিকা করুণারত্নের ১২ বলের অপরাজিত ২৭ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রানের লড়াকু পুঁজি পায় কলম্বো স্ট্রাইকার্স।

ডাম্বুলা সিক্সার্সের হয়ে নুয়ান প্রদ্বীপ এবং মোহাম্মদ নবী দুটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও এক উইকেট নেন দুশান হেমান্থা।

সূত্র: Rtv News

সর্বশেষ: